আজকাল ওয়েবডেস্ক:‌ ডেঙ্গি নিয়ে রাজ্যের অবস্থা যেখাবে দেখানো হচ্ছে আদতেও সেই অবস্থা তৈরি হয়নি। নবান্নে পরিসংখ্যান তুলে ধরে সাংবাদিক বৈঠকে স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এদিন তিনি অভিযোগ করেছেন কিছু বেসরকারি ডায়গোনস্টিক সংস্থা ভুল রিপোর্ট দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে। তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা করার জন্য জেলা শাসকদের নির্দেশ দিয়েছেন তিনি। সরকারি হিসেব উল্লেখ করে এদিন মুখ্যমন্ত্রী জানান গত ৭–৮ মাসে ডেঙ্গিতে কলকাতায় মৃত্যু হয়েছে ৩০ জনের। তারমধ্যে ২ জন বিধাননগরের বাসিন্দা। দেঙ্গায় ডেঙ্গিতে মৃত্যুর যে খবর প্রচার করা হচ্ছে তা পুরোটাই ভ্রান্ত বলে দাবি করেছেন তিনি। ডেঙ্গি ও অজানা জ্বর মোকাবিলায় আজ নবান্নে রাজ্যে স্বাস্থ্য সচিব ও মন্ত্রীদের নিয়ে জরুরি বৈঠক করেন তিনি। সেখানে তিনি আধিকারিকদের পদক্ষেপ করার কড়া নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে সরকারি ডায়গনস্টিক সেন্টারগুলিকে সঠিক তথ্য দিতে বলা হয়েছে।   
এই নিয়ে পুরসভা গুলিকেও উদ্যোগী হতে বলেছেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে গ্রামাঞ্চলে যে অজানা জ্বরের প্রকোপ দেখা দিয়েছে তা নিয়েও সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রগুলিকে সবদিকে নজর রাখতে বলেছেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই পঞ্চায়েত গুলিতে অজানা জ্বর নিয়ে সচেতন করা শুরু হয়েছে। 
ডেঙ্গি নিয়ে রাজ্যের যে অবস্থান দেখানো হয়েছে সে তুলনায় অন্য রাজ্যের অবস্থা আরও করুণ বলে পরিসংখ্যান দিয়েছেন তিনি। তবে পরিস্থিতি মোকাবিলায় সরকারি উদ্যোগের পাশাপাশি সাধারণ মানুষকেও সচেতন হতে বলেছেন তিনি।  
 

 

ফাইল ছবি। 

জনপ্রিয়

Back To Top